অবৈধভাবে ফার্মেন্টেড মিল্ক (দই) বিক্রি এবং সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স ছাড়াই বেকা‌রি পণ্য তৈ‌রি, বাজারজাত ও বি‌ক্রির অপরা‌ধে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। 

সোমবার রাজধানীর মোহাম্মদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো, দই প্লাস, কালু মিয়া দধি ভাণ্ডার এবং বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডার।

বিএসটিআইর পক্ষ থেকে জানানো হয়, সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় আসাদ এভিনিউয়ে ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্য অবৈধভাবে বিক্রয়, বিতরণ, বাজারজাত করায় দই প্লাসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ১ নম্বর সিটি করপোরেশন মার্কেটের কালু মিয়া দধি ভাণ্ডারকে একই অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। 

বিএসটিআইর সিএম লাইসেন্স ছাড়া ঘি, চানাচুর ও বিস্কুট পণ্য অবৈধভাবে তৈরি, বিক্রয়, বিতরণ, বাজারজাত ও সরবরাহ করার অপরাধে টাউন হল সুপার মার্কেটের বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বিএসটিআইর প্রসিকিউটিং অফিসার হিসেবে ফিল্ড অফিসার (সিএম) জেব-উন নেছা উপস্থিত ছিলেন।

এসআই/আরএইচ