সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এলআর গ্লোবালে অংশীদার হিসেবে যুক্ত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে সাকিব আল হাসান উপস্থিত ছিলেন।

সাকিব আল হাসান ছাড়াও প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে প্রথম গ্র্যান্ড মাস্টার খেতাবধারী দাবাড়ু নিয়াজ মোর্শেদ এবং ক্রীড়া সাংবাদিক রেজাউর রহমান সোহাগ।

অনুষ্ঠানে এলআর গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলাম নিজেদের প্রতিষ্ঠান ও বর্তমান শেয়ারবাজারের বিভিন্ন বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, খেলার সঙ্গে শেয়ারবাজারে বিনিয়োগের অনেক মিল আছে। কোচ থাকতে হয়, অধিনায়ক থাকতে হয়, খেলোয়াড় থাকতে হয়।

বন্ড মার্কেট সম্পর্কে তিনি বলেন, আমাদের বন্ড মার্কেট এখনো পুরোপুরি শুরু হয়নি। এটা শুরু হচ্ছে। এখানে শিক্ষার অভাব ও কাঠামোগত সমস্যা আছে। সামনে বন্ড মার্কেট ভালো হবে বলে আশা করা যায়।

তি‌নি আ‌রও জানান, পুঁজিবাজারে বিগত ১০ বছরে বিভিন্ন মন্দাবস্থা থাকার পরও এলআর গ্লোবাল আকর্ষণীয় লভ্যাংশ দিয়েছে। ১০ বছর আগে যারা ১০০ টাকার বি‌নি‌য়োগ ক‌রে‌ছে এখন তা‌দের শেয়ারের দাম ২২৬ টাকায় এসেছে ব‌লে দা‌বি ক‌রেন রিয়াজ।

অনুষ্ঠানে কেক কেটে প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিষদের সদস্যদের বরণ করা হয়।

এসআই/এমএইচএস