বহুজা‌তিক কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোকা-কোলা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এম‌ডি) হিসেবে যোগ দিয়েছেন তা জি তুং। এর আ‌গে তি‌নি কোকা-কোলা বেভারেজেস ভিয়েতনাম লিমিটেডের মার্কেট অপারেশনস বিভাগের এক্সিকিউটিভ ডিরেক্টর ছিলেন। ১৫ বছর ধরে তুং কোকা-কোলায় কাজ করছেন।

বুধবার (২২ সে‌প্টেম্বর) কোম্পা‌নির পক্ষ থে‌কে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

২০০৬ সালে আঞ্চলিক ট্রেড মার্কেটিং ম্যানেজার (উত্তর ভিয়েতনাম) হিসেবে কোম্পানিটিতে যোগদান করেন তুং। পরে তিনি একাধিক অপারেশনস ও কমার্শিয়াল পদে দায়িত্ব পালন করেন। কোকা-কোলায় যোগদান করার আগে তুং প্রক্টর অ্যান্ড গ্যাম্বল-এ কর্মরত ছিলেন। 

কোকা-কোলা বাংলাদেশ প্রস‌ঙ্গে তা জি তুং বলেন, সাম্প্রতিক বছরগুলোতে জিডিপির অসাধারণ প্রবৃদ্ধির মাধ্যমে পৃথিবীকে চমকে দিয়েছে বাংলাদেশ। এ বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে, কোকা-কোলা কোম্পানি বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ একটি বাজারে টেকসই ব্যবসা গড়ে তোলার ওপর জোর দিতে চায়। এছাড়া আমাদের পানীয় প্রস্তুতকারী অংশীদার প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড (আইবিপিএল) ও আবদুল মোনেম লিমিটেড (এএমএল) এবং অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। 

প্রাতিষ্ঠানিক ডিগ্রির দিক দিয়ে তুং একজন সার্জন ও বিজনেস গ্র্যাজুয়েট। তিনি ভিয়েতনামের হ্যানয় মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে নিজের প্রথম ব্যাচেলর অব সার্জন ডিগ্রি অর্জন করেন। পরে তিনি ভিয়েতনামের হ্যানয় পলিটেকনিক বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস ম্যানেজমেন্টে ব্যাচেলর ডিগ্রি এবং ভারতের ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। 

এসআই/জেডএস