বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সায়েম সোবহান আনভীর ও সাধারণ সম্পাদক হয়েছেন দিলিপ কুমার আগরওয়ালা।

সোমবার (২৯ নভেম্বর) বায়তুল মোকাররম মার্কেটে বাজুস কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সায়েম সোবহান আনভীর বসুন্ধরা গোল্ড রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও দিলিপ কুমার আগরওয়ালা ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

২০২১ থেকে ২০২৩ সালের জন্য নির্বাচিত এ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সাতজন সহ-সভাপতি, ৯ জন সহ-সম্পাদক, একজন কোষাধ্যক্ষ এবং কার্যনির্বাহীর ১৬ জন সদস্য নির্বাচিত হয়েছেন।

গত ২৭ নভেম্বর সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান ছিলেন রিহ্যাব সভাপতি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক আমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি এ ফলাফল ঘোষণা করেন। বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন হোসেন এ জাকির ও ইকবাল হোসেন চৌধুরী।

নতুন কমিটির সহ-সভাপতিরা হলেন : গুলজার আহমেদ, আনোয়ার হোসেন, এম এ হান্নান আজাদ, বাদল চন্দ্র রায়, ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন, আনিসুর রহমান এবং কাজী নাজনীন ইসলাম।

সহ-সম্পাদকরা হলেন : মাসুদুর রহমান, সমিত ঘোষ (অপু), বিধান মালাকার, জয়নাল আবেদীন খোকন, লিটন হওলাদার, নারায়ণ চন্দ্র দে, তাজুল ইসলাম (লাভলু), এনামুল হক ভুইয়া লিটন এবং মুক্তা ঘোষ। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছে উত্তম বণিক।

নির্বাচিত সদস্যরা হলেন : ডা. দিলীপ কুমার রায়, এনামুল হক খান দোলন, মোহাম্মদ বাবুল মিয়া, ইমরান চৌধুরী, পবিত্র চন্দ্র ঘোষ, রিপনুল হাসান, মজিবুর রহমান খান, বাবলু দত্ত, শহিদুল ইসলাম (এম.ডি.), জয়দেব সাহা, ইকবাল উদ্দিন, কার্তিক কর্মকার, উত্তম ঘোষ, ফেরদৌস আলম শাহীন, কাজী নাজনীন হোসেন জারা এবং আসলাম খান।

এমআই/এসকেডি