পেমেন্ট গেটওয়ে চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক ও গ্লোবাল স্মার্টফোন কোম্পানি ভিভো। এ চুক্তির ফলে ব্র্যাক ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে ভিভো স্মার্টফোন ব্যবহারকারীরা মোবাইল ও ডিজিটাল সেবা পাবেন।

শনিবার (৪ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে চুক্তি স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করেছে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্র্যাক ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে এখন থেকে ভিভো অনলাইনে প্রোডাক্ট সেলস ও সার্ভিসের ক্ষেত্রে ভিসা ও মাস্টারকার্ডের গ্রাহকদের পেমেন্ট গ্রহণ করতে পারবে। এ চুক্তির ফলে ব্র্যাক ব্যাংক  ভিভোর অনলাইন প্ল্যাটফর্মে পেমেন্ট গেটওয়ে স্থাপন করতে পারবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিভোর হেড অব ফাইন্যান্স জি ডং (ক্রোজ), হেড অব ই-কমার্স গং উই (অ্যানথনি) এবং সিনিয়র ম্যানেজার-ফাইন্যান্স মো. শাহেনুল ইসলাম।   
 
উল্লেখ্য, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেওয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে। যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। সারাদেশে ১৮৭টি শাখা, ৩৭৪ টি এটিএম, ৪৬১টি এসএমই ইউনিট অফিস, ৬০০ টিরও বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। 

আরএম/এসকেডি