ক্রেস্ট নিচ্ছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান

দেশের তৈরি পোশাক ও বস্ত্র খাতে অবদান রাখার জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতিকে (বিজিএমইএ) সম্মাননা দিয়েছে সরকার।

শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় বস্ত্র দিবস’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের কাছে ক্রেস্ট তুলে দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম।

বিজিএমইএ সভাপতি তার বক্তব্যে বলেন, তৈরি পোশাক শিল্প বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অনুঘটক হিসেবে কাজ করছে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আরও বেশি অবদান রাখছে। 

তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির পরবর্তী ধাপ ব্যাপকভাবে শিল্পখাতের ওপর নির্ভর করবে, যেখানে পোশাক শিল্প মুখ্য ভূমিকা পালন করবে।

ফারুক হাসান বলেন, বিজিএমইএ বাংলাদেশের পোশাক খাতের সব সম্ভাবনা কাজে লাগাতে সব উপায় খুঁজে বের করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শিল্পটি ক্রমবর্ধমানভাবে পণ্যের ধরন বিস্তৃতকরণ, বিশেষ করে উচ্চ মূল্য সংযোজন এবং নন-কটন পোশাক, বাজার বৈচিত্র্যকরণ, দক্ষতা অর্জন ও দক্ষতা উন্নয়ন, প্রযুক্তিগত আপগ্রেডেশন এবং পণ্য উন্নয়ন ও অপটিমাইজেশন প্রক্রিয়ায় উদ্ভাবনের দিকে মনোযোগ বাড়াচ্ছে।

এমআই/আরএইচ