পুঁজিবাজারের তালিকাভুক্ত ডেল্টা স্পিনার্স লিমিটেড শেয়ারহোল্ডারদের নাম মাত্র লভ্যাংশ দেবে। কোম্পানিটি গত তিন বছর ধরে জমে থাকা আর্থিক বছরের জন্য এক শতাংশ হারে নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

শনিবার (৩০ জানুয়ারি) কোম্পানির পর্ষদ সভায় ২০১৭-২০১৮, ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর ফলে গত বছরগুলোর জন্য এক শতাংশ করে নগদ লভ্যাংশ পাবে শেয়ারহোল্ডাররা। অর্থাৎ তিন বছরে তিন শতাংশ লভ্যাংশ পাবে শেয়ারহোল্ডাররা। এর আগে বছর অর্থাৎ ২০১৫ সালে শেয়ারহোল্ডারদের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল কোম্পানিটি।

ঘোষিত লভ্যাংশের শেয়ারহোল্ডারদের চিহ্নিত করার জন্য বস্ত্র খাতের এ কোম্পানিটির রেকর্ড দিন ঠিক করেছে ২২ ফেব্রুয়ারি।

১৯৯৫ সালে তালিকাভুক্ত কোম্পানি এখন জেড ক্যাটাগরিতে রয়েছে। কোম্পানিটির ব্যাংক লোন রয়েছে প্রায় ১০০ কোটি টাকা।কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ১৮ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৬ শতাংশ শেয়ার ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৬৬ শতাংশ শেয়ার।

এদিকে পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর ২০২০- ডিসেম্বর ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ পয়সা।
এর ফলে দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল হয়েছিল ২০ পয়সা।

এমআই/ওএফ