ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)’র বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে ২০১৯ সালের কার্যক্রমের জন্য এ গোল্ড অ্যাওয়ার্ড পেল প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার হাতে এ পুরস্কার হস্তান্তর করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও কোম্পানি সেক্রেটারি জে কিউ এম হাবিবুল্লাহ এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রায়ত্ত ব্যাংক, প্রাইভেট কমার্শিয়াল ব্যাংকসহ ১৫টি ক্যাটেগরিতে ৫২টি প্রতিষ্ঠানকে আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড-২০১৯ দেওয়া করা হয়।

রাষ্ট্রায়ত্ত ব্যাংক ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে রূপালী ব্যাংক লিমিটেড। যৌথভাবে ২য় পুরস্কার পেয়েছে সোনালী ব্যাংক ও অগ্রণী ব্যাংক লিমিটেড। এই ক্যাটাগরিতে কোন ব্যাংক তৃতীয় পুরস্কার পায়নি।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক ক্যাটাগরিতে ব্র্যাক ব্যাংক লিমিটেড প্রথম, ইস্টার্ন ব্যাংক লিমিটেড দ্বিতীয় ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড তৃতীয় পুরস্কার পেয়েছে।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে প্রথম হয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, দ্বিতীয় হয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও যৌথভাবে তৃতীয় হয়েছে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াতুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন, সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ, আইসিএমএবির সভাপতি মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ ও আইসিএমএবি কর্পোরেট অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মো. আব্দুল আজিজ এফসিএমএসহ বিভিন্ন ব্যাংক, আর্থিক ও কর্পোরেট প্রতিষ্ঠানের পরিচালক, প্রধান নির্বাহী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআই/এসএসএইচ