বৈধ পথে ব্যাংকিং চ্যানেলে দ্রুত, সহজে ও নিরাপদে রেমিট্যান্স আদান-প্রদান উদ্বুদ্ধ করতে আইএফআইসি ব্যাংক সম্প্রতি দেশব্যাপী পরিচালনা করছে রেমিট্যান্স সেবা উৎসব। ‘রেমিট্যান্স মানেই আইএফআইসি’ স্লোগানে সারা দেশে সুসজ্জিত ক্যারাভানের মাধ্যমে রেমিট্যান্স সেবা বিষয়ে প্রয়োজনীয় তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করছে আইএফআইসি ব্যাংক।

পাশাপাশি দ্রুত ও সহজে ব্যাংকের এক হাজার ২০০ এর বেশি শাখা-উপশাখা থেকে সহজে রেমিট্যান্স গ্রহণ করতে জনসাধারণের নানা জিজ্ঞাসায় প্রয়োজনীয় বিভিন্ন তথ্য প্রদান করছে প্রশিক্ষিত ব্যাংক প্রতিনিধিরা। প্রবাসীদের কষ্টার্জিত আয় তাদের প্রিয়জন ও পরিবারের সদস্যের আইএফআইসি একাউন্টে মুহুর্তেই পৌঁছে দিতে, ব্যাংক এখন সপ্তাহে ৭ দিনই ২৪ ঘণ্টা রেমিট্যান্স সেবা দিচ্ছে।

বর্তমানে আইএফআইসি ব্যাংকের গ্রাহকরা বিদেশ থেকে প্রিয়জনের পাঠানো টাকার উপর বাড়তি ২ দশমিক ৫ শতাংশ সরকারি প্রণোদনা পেয়ে যাচ্ছেন দ্রুত ও ঝামেলাহীনভাবে। এ ছাড়া, বৈধ পথে ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স আদান-প্রদানে উৎসাহিত করতে আইএফআইসি ব্যাংক তাদের রেমিট্যান্স সেবা গ্রহণকারী প্রত্যেক গ্রাহককে দিচ্ছে আকর্ষণীয় পুরস্কার।

রেমিট্যান্স সেবায় আইএফআইসি ব্যাংকের নিজস্ব প্রতিষ্ঠান আইএফআইসি মানি ট্রান্সফার (ইউকে) লিমিটেড এবং ওমান এক্সচেঞ্জ এলএলসি ছাড়াও অন্যতম সহযোগী হিসেবে রয়েছে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ওয়েস্টার্ন ইউনিয়ন, মানিগ্রাম, রিয়া মানি ট্রান্সফার ও ট্রান্সফাস্ট। ইতোমধ্যে রেমিট্যান্স গ্রহণ করার ক্ষেত্রে সর্বসাধারণের মাঝে আইএফআইসি ব্যাংকের রেমিট্যান্স সেবা উৎসব ব্যাপকভাবে সাড়া ফেলেছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব শাহ এ সারওয়ার বলেন, ‘অর্ন্তভুক্তিমূলক কার্যক্রমের আওতায় সাধারণ মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে সারা দেশব্যাপী আইএফআইসি ব্যাংক এক হাজার ২০০ এর বেশি শাখা-উপশাখা স্থাপন করেছে। এই ব্যাংকিং সেবার অংশ হিসেবে মানুষ এখন ঘরের পাশের আইএফআইসি ব্যাংক থেকে সহজেই রেমিট্যান্স সেবা গ্রহণ করতে পারবেন। ফলে বৈধ পথে রেমিট্যান্স আদান-প্রদানসহ অন্যান্য আর্থিক কার্যক্রম আরও গতিশীল হবে।’

এমএ