আমানত বাড়ানো ও খেলাপি ঋণ আদায়ে শাখা কর্মকর্তাদের তাগিদ দিয়েছেন রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ।

মঙ্গলবার (১৬ মার্চ) দিলকুশায় ব্যাংকের প্রধান কার্যালয়ের বৈদেশিক বাণিজ্য সংশ্লিষ্ট শাখাগুলোর ব্যবসায়িক পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

রূপালী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য ঋণ ও আন্তর্জাতিক বিভাগের আয়োজনে সারাদেশের ২৯টি আমদানি-রপ্তানি শাখা (এডি শাখা) ব্যবসায়িক সম্মেলনে অংশ নেয়।

সভায় এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদ বৈদেশিক বাণিজ্য বাড়াতে সংশ্লিষ্ট শাখাগুলোকে নির্দেশনা দেন। পাশাপাশি তিনি আমানত বাড়ানো ও খেলাপি ঋণ আদায়ের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

ডিএমডি মো. এবনুজ জাহানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ডিএমডি খন্দকার আতাউর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর।

আমদানি ও রফতানি বাণিজ্য উৎসাহিত করতে অনুমোদিত ডিলার (এডি) শাখাগুলোকে পুরস্কারের জন্য কর্পোরেট-১ ও কর্পোরেট-২ এই দুইভাগে ভাগ করা হয়। কর্পোরেট-১ শাখা ক্যাটাগরিতে আমদানি বাণিজ্যে রূপালী সনদ পায় ব্যাংকটির ঢাকার কর্পোরেট শাখা ও রফতানি বাণিজ্যে নারায়ণগঞ্জের এস কে রোড কর্পোরেট শাখা এবং কর্পোরেট-২ শাখা ক্যাটাগরিতে আমদানি ও রফতানি বাণিজ্যে উভয় ক্ষেত্রে রূপালী সনদ অর্জন করে চট্টগ্রামের কর্পোরেট শাখা। এসব শাখাকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এছাড়াও আমদানি ও রফতানি বাণিজ্যে লক্ষ্যমাত্রা অর্জন করায় মতিঝিল কর্পোরেট শাখাকে বিশেষ সম্মাননা পুরস্কার দেওয়া হয়  এবং আমদানি ও রফতানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য স্থানীয় কার্যালয়কে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে ব্যাংকের জিএম মো. শফিকুল ইসলাম, পারসুমা আলম, মো. মজিবর রহমান, সঞ্চিয়া বিনতে আলী, খান ইকবাল হোসেন,  মো. গোলাম মর্তুজা, ওয়াহিদা বেগম, মো. শওকত আলী খান, সালমা বানু, আবুল খায়ের, তাহমিনা আখতার, ইয়াছমিন বেগম, শচীন্দ্র নাথ সমাদ্দার, আবদুর রহমান, ফয়েজ আলম, কাজী ওয়াহিদুল ইসলাম, উত্তম কুমার পাল, হারুনুর রশিদ, সিএফও শওকত জাহান খাঁন, প্রধান কার্যালয় ও আঞ্চলিক কার্যালয়ের সব ডিজিএম এবং ২৯টি এডি শাখার শাখা ব্যবস্থাপকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআই/জেডএস