সম্প্রতি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং রেকিট বেনকিজার (বাংলাদেশ) একটি চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুযায়ী রেকিট, পিএলসিকে হোস্ট টু হোস্ট সংযোগ দেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এ অংশীদারিত্বের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানের মধ্যকার ডেটা ট্রান্সফার সেলস কালেকশন সহজতর হবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের স্ট্রেইট টু ব্যাংক প্ল্যাটফর্মের সাথে যুক্ত হয়ে রেকিটের এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইপিআর) প্ল্যাটফর্ম আরও সহজে পছন্দমতো ফাইল ফরম্যাট, নেটওয়ার্ক প্রোটোকল এবং মান অনুযায়ী তথ্য আদান-প্রদান ও জরুরি নোটিফিকেশনস পাবে। ক্লায়েন্টদের ব্যাংকিং চাহিদাসমূহ অনলাইনে সহজলভ্য করার মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড এ সেক্টরে তাদের অপারেশনাল দক্ষতা বৃদ্ধি, কর্পোরেট স্বচ্ছতা বৃদ্ধি এবং নির্ভুলতা নিশ্চিত করছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ট্রান্সেকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, আমাদের ক্লায়েন্টদের নির্দিষ্ট ব্যবসায়িক চাহিদা ও প্রয়োজনসমূহ বুঝতে এবং তার সম্ভব্য সেরা সমাধানটি দিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড সর্বদা নিবেদিত। অত্যাধুনিক প্রযুক্তি এবং ডিজিটাল টুলস গ্রহণের মাধ্যমে আমরা ক্লায়েন্টদের আরও উন্নত ও ভবিষ্যৎ উপযোগী করে তুলতে কাজ করছি।

রেকিট বেনকিজার বাংলাদেশ, পিএলসির ফাইন্যান্স ডিরেক্টর তন্ময় গুপ্তা বলেন, অটোমেশন রেকিটের অন্যতম প্রধান কৌশল। আমরা সবসময়ই নতুন প্রযুক্তি গ্রহণের জন্য আগ্রহী, যা অপারেশনাল দক্ষতা বৃদ্ধিতে ও ডেটা সুরক্ষা উন্নত করতে সাহায্য করবে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাথে অংশীদারিত্বের ফলে, হোস্ট টু হোস্ট কানেক্টিভিটি নিঃসন্দেহে আমাদের কালেকশন প্রসেসকে সহজতর করবে।

দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ডই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন এবং নগর উন্নয়নে বিনিয়োগ সুবিধা দেওয়ার মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর সব প্রকার আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশি ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে।

রেকিট বেনকিজার গ্রুপ পিএলসির একটি সহযোগী প্রতিষ্ঠান রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি। প্রতিষ্ঠানটি ভোক্তা স্বাস্থ্য এবং স্বাস্থ্যবিধি ব্যবসা ও কার্যক্রম পরিচালনা করে থাকে।

বিশ্বের ৫৯টি দেশের প্রগতিশীল বাজারে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক একটি ও প্রধান আন্তর্জাতিক ব্যাংকিং প্রতিষ্ঠান হওয়ার পাশাপাশি ৮৫টি দেশের গ্রাহকদের সেবা দিয়ে আসছে। এ ব্যাংকটির মূল লক্ষ্য ব্যবসা ও প্রগতিকে নতুন আঙ্গিকে সামনের দিকে আরও নিয়ে যাওয়া। বিস্তারিত জানতে ভিজিট করুন-www.sc.com

এফকে