পুরস্কারের প্রতীকী ছবি

ব্যাংকিংখাতে অত্যন্ত সম্মানজনক হিসেবে বিবেচিত ‘ব্যাংক অব দি ইয়ার বাংলাদেশ ২০২০’ পুরস্কার অর্জন করেছে বেসরকারিখাতের ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। 

পুরস্কারটি দিয়েছে স্বনামধন্য আন্তর্জাতিক আর্থিক বিষয়ক প্রকাশনা দি ব্যাংকার।

বুধবার (০২ ডিসেম্বর) ভার্চুয়াল অনুষ্ঠানে ইবিএলকে এই সম্মাননা দেওয়া হয়। ইবিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং হেড অব কমিউকেশন্স অ্যান্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স জিয়াউল করিম অনুষ্ঠানে অংশ নেন।

সম্মানজনক এই স্বীকৃতি অর্জন বিষয়ে আলী রেজা ইফতেখার বলেন, ‘দি ব্যাংকারের দেওয়া পুরস্কার গ্রহণ করতে পারা আমার জন্য সম্মান ও সৌভাগ্যের। সত্যিকার অর্থে বৈশ্বিক এই স্বীকৃতি সমাজের প্রতি আমাদের অঙ্গীকার, সেবার উৎকর্ষ, বেস্ট-ইন-ক্লাস ব্যাংকিং পণ্য এবং নিজেদের কাজের প্রতি আমাদের একনিষ্ঠতার মূল্যায়ন হিসেবে মনে করি।’

এ সময় তিনি ব্যাংকের সব গ্রাহক, শেয়ারহোল্ডার, দূরদৃষ্টিসম্পন্ন পরিচালনা পর্ষদ, নিয়ন্ত্রণকারী সংস্থা বিশেষ করে কেন্দ্রীয় ব্যাংককে ধন্যবাদ জানান।

ফাইন্যান্সিয়াল টাইমসের মালিকানাধীন এবং ইংরেজি ভাষায় প্রকাশিত দি ব্যাংকারের বিশ্বের ১৮০টির বেশি দেশে পাঠক রয়েছে। সংস্থাটি ১৯২৬ সাল থেকে বিশ্বের বিভিন্ন দেশের ব্যাংকগুলোকে তাদের শ্রেষ্ঠ কার্যক্রমের জন্য স্বীকৃতি দিয়ে আসছে এবং এই স্বীকৃতি ব্যাংকগুলোর মূল্যায়নে একটি শিল্প-মান হিসবে বিবেচিত হয়ে থাকে।

এসআই/জেডএস