শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। এর মধ্যে রয়েছে ৭ দশমিক ৫০ শতাংশ নগদ ও ৭ দশমিক ৫০ স্টক লভ্যাংশ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত ২৩তম বার্ষিক সাধারণ সভায় এই অনুমোদন দেওয়া হয়। বিশাল সংখ্যক শেয়ারহোল্ডার এ সভায় অংশগ্রহণ করেন।

ব্যাংকের চেয়ারম্যান ড. আহসান এইচ. মনসুরের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন– আসিফ সালেহ, ফাহিমা চৌধুরী, ফারজানা আহমেদ, ড. জাহিদ হোসেন, মেহেরিয়ার এম হাসান, শামেরান আবেদ, ড. মোস্তাফা কে. মুজেরী, ফারুক মঈনউদ্দীন আহমেদ এবং সালেক আহমেদ আবুল মাসরুর।

সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি ব্যাংকের প্রতি আস্থা রাখার জন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানান। ভারপ্রাপ্ত কোম্পানি সেক্রেটারি এম মাহবুবুর রহমান, এফসিএস সভাটি পরিচালনা করেন।

এ সময় শেয়ারহোল্ডারদের জানানো হয়, ব্র্যাক ব্যাংক ২০২১ সালে এককভাবে ৫৫৫ কোটি টাকা কর-পরবর্তী মুনাফা অর্জন করেছে। এটি ২০২০ সালের তুলনায় ২২ শতাংশ বেশি। সামষ্টিকভাবে কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৪৬৫ কোটি টাকায়, যা আগের বছরের তুলনায় ১৫ শতাংশ বেশি।

সভায় ব্যাংকের চেয়ারম্যান ড. আহসান এইচ মনসুর দীর্ঘ মহামারির চ্যালেঞ্জ সত্ত্বেও ব্যাংক যে আর্থিক ফলাফল অর্জন করেছে তা উল্লেখ করেন। তিনি বলেন, ব্যাংকের কর্মকর্তাদের নিবেদিত প্রচেষ্টা, গ্রাহক ও শেয়ারহোল্ডারদের আস্থা এবং ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের কারণেই ব্যাংক প্রবৃদ্ধির ধারায় ফিরতে পেরেছে।

সংকটময় সময়ে ব্যাংকের পাশে থাকার জন্য তিনি শেয়ারহোল্ডার, গ্রাহক, ব্যাংকের কর্মকর্তা, নিয়ন্ত্রক সংস্থা, স্টেকহোল্ডারদের ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন, ২০২২ ও এর পরবর্তী সময়ে ব্র্যাক ব্যাংক লক্ষণীয় ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হবে।

এসআই/এমএইচএস