স্মল ক্যাপ মার্কেটের (এসএমই) মাধ্যমে পুঁজিবাজারে আসতে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন গ্রহণ শুরু করেছে বিডি পেইন্টস লিমিটেড।

রঙ উৎপাদনকারী কোম্পানিটি আজ রোববার (২২ মে) থেকে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন গ্রহণ শুরু করেছে। চলবে বৃহস্পতিবার (২৬ মে) পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, কোম্পানিটি ১০ টাকা দামে ১ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করে বাজার থেকে ১২ কোটি টাকা সংগ্রহ করবে। এ লক্ষ্যে গত ১২ এপ্রিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির কিউআইওর আবেদন অনুমোদন করেছে।

কিউআইও’র মাধ্যমে উত্তোলিত অর্থ প্রতিষ্ঠানটি ভবন নির্মাণ, যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ ও স্থাপন, চলতি মূলধন এবং কিউআইওর খাতে খরচ করবে।

কিউআইও’র মাধ্যমে পুঁজিবাজারে আনতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে কাজ করছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

কোম্পানির সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে গত ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির বেসিক শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৭ পয়সা। তাতে একই সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৭৯৪ পয়সা।

উল্লেখ্য, এসএমই প্লাটফর্মে লেনদেনের দিন থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

এমআই/এসএসএইচ