আইডিএলসি ও আইপিডিসি

সমাপ্ত বছরের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে আইডিএলসি ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি আইডিএলসি শেয়ারহোল্ডারদের নগদ ৩৫ শতাংশ লভ্যাংশ এবং আইপিডিসি শেয়ারহোল্ডারদেরকে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) কোম্পানি দুটির পরিচালনা পর্ষদ সভায় গত ৩১ ডিসেম্বর ২০২০ সালে সমাপ্ত বছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।   

শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের লক্ষ্যে আগামী ৩১ মার্চ ডিজিটাল প্লাটফর্মে আইডিএলসির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ। এর আগের বছর অর্থাৎ ২০১৯ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

বিদায়ী বছরে আইডিএলসি লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠানের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৪ টাকা ৫১ পয়সা। গত ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ছিল ৪০ টাকা ৪১ পয়সা।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ হয়েছে ৯০ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৭২ পয়সা। গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ছিল ১৬ টাকা ৩৪ পয়সা।

শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের লক্ষ্যে আগামী ৪ এপ্রিল সকাল সাড়ে ৯টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ মার্চ।

এমআই/আরএইচ