কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) প্রক্রিয়া সম্পন্ন করা আছিয়া সি ফুডস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ১৮ জুলাই। বৃহস্পতিবার (১৪ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, এসএমই বোর্ডে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ারের লেনদেন আগামী ১৮ জুলাই সকাল ১০টায় শুরু হবে। কোম্পানিটির ট্রেডিং কোড হবে ACHIASF। আর কোম্পানি কোড হবে ৭৪০০২।

চলতি বছরের ৫ এপ্রিল বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮১৯তম সভায় কোম্পানিটিকে কিউআইও’র অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

কিউআইও’র মাধ্যমে আছিয়া সি ফুডস বাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করে। ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে এই টাকা উত্তোলনের জন্য ১৯ জুন থেকে ২৩ জুন পর্যন্ত কোম্পানিটির কিউআইওতে আবেদন নেওয়া হয়।

আবেদনকারীদের মধ্যে ১৩ জুলাই বরাদ্দ করা শেয়ার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) পাঠানো হয়েছে। উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি স্থাপন, ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করা হবে।

কোম্পানিটির ২০২০-২১ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৮ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৭ পয়সায়।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

আছিয়া সি ফুডসের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এমআই/এমএইচএস