সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ অর্থাৎ ১ টাকা ১০ পয়সা করে লভ্যাংশ দেবে এসএমই খাতের কোম্পানি অরিজা অ্যাগ্রো লিমিটেড। জুলাই ২০২১ থেকে ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, অরিজা অ্যাগ্রো ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ১৯ পয়সা। সেখান থেকে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার জন্য ঘোষণা দিয়েছে।

আরও পড়ুন: মুনাফা বেড়েছে আড়াই গুণ, ১০ শতাংশ লভ্যাংশ দেবে এপেক্স ট্যানারি

তাতে ৬ কোটি ৯০ লাখ ৮৮ হাজার শেয়ারের মধ্যে ৪৯ দশমিক ৪৫ শতাংশের শেয়ারহোল্ডার ১ টাকা ১০ পয়সা করে লভ্যাংশ পাবেন। আর ৫০ দশমিক ৫৫ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে। তাদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করা হয়নি।

পরিচালনা পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১ ডিসেম্বর। ওইদিন বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ সেপ্টেম্বর।

২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বিদায়ী বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৫০ পয়সা। রোববার অরিজা অ্যাগ্রোর শেয়ারের দাম ছিল ২৩ টাকা ৫০ পয়সা। 

এমআই/এসএসএইচ