মোনার্ক হোল্ডিংস লিমিটেডের ফর্মে ক্রিকেটার সাকিব আল হাসানের বাবার নাম খন্দকার মসরুর রেজার জায়গায় ‘ভুলক্রমে’ কাজী সাদিয়া হাসানের বাবা কাজী আব্দুল লতিফের নাম উঠে এসেছে বলে দাবি করা হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) মোনার্ক হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী সাদিয়া হাসান, তার স্বামী আলোচিত বিনিয়োগকারী আবুল খায়ের হিরো ও সাকিবের বাবা মসরুর রেজা ঢাকা পোস্টের কাছে এমন দাবি করেন।

মোনার্ক হোল্ডিংসের এমডি সাদিয়া হাসান ঢাকা পোস্টকে বলেন, কাজী আব্দুল লতিফ আমার বাবা। ভুলবশত এটি সাকিব আল হাসানের বাবা বলে কোম্পানির ফর্মে উল্লেখ করা হয়েছে। আবেদন ফরমটি তো নিজে পূরণ করিনি। যাদের দিয়ে কাজ করিয়েছি তারাই ভুল করেছেন। আমরা সংশোধন করছি।

আবুল খায়ের হিরো দাবি করছেন, যখন জয়েন্ট স্টকে মোনার্ক হোল্ডিংসের নিবন্ধন করা হয়, তখন বিষয়টি ছিল না। এর পরিশোধিত মূলধন বাড়ানোর আবেদনের সময় এটি ছাপার ভুল হয়েছে। 

ভুলের বিষয়টি যখন চোখে পড়েছে, তখন কেন সংশোধনের উদ্যোগ নেওয়া হয়নি- সেই প্রশ্নে হিরোর জবাব, তিনি শনিবার এ ভুলের কথা জানতে পেরেছেন, আর রোববার সেটি সংশোধন করতে পাঠিয়েছেন।

সাকিব আল হাসান দেশের বাইরে থাকায় তার মন্তব্য নেওয়া যায়নি। তবে ঢাকা পোস্টের মাগুরা প্রতিনিধির কাছে সাকিবের বাবা বলেন, কাজী আব্দুল লতিফ আমার নাম নয়। আমার নাম মসরুর রেজা। 

 জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ ঢাকা পোস্টকে বলেন, এটা ভুল হয়েছে। তিনি (সাকিব আল হাসান) আমাদের শুভেচ্ছাদূত। জাতীয় পরিচয়পত্রে তার বাবার নাম খন্দকার মসরুর রেজা।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ডিএসইর কোম্পানি সচিব আসাদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমাদের কাছে ব্রোকারেজ হাউজের জন্য যে আবেদন দেওয়া হয়েছে, তাতে লেখা আছে সাকিব আল হাসানের বাবার নাম খন্দকার মসরুর রেজা। আর কাজী সাদিয়া হাসানের পিতার নাম কাজী আব্দুল লতিফ।

তিনি বলেন, সাকিব হলেন মোনার্ক হোল্ডিংসের চেয়ারম্যান, আর সাদিয়া হাসান হলেন এমডি। কোম্পানিটি যখন মূলধন বৃদ্ধির জন্য জয়েন্ট স্টকে আবেদন করে, তখন চেয়ারম্যানের বাবার জায়গায় এমডির বাবার নাম লিখে ফেলেছে। আমার মতে এটি ভুলবশত হয়েছে।

২০২১ সালের ১২ অক্টোবর পরিশোধিত মূলধন বাড়ানোর যে আবেদন জমা দেওয়া হয়, তাতে সাকিবের বাবার নাম ঠিকই আছে। পরে জয়েন্ট স্টক অফিস থেকেই তা পরিবর্তন হয়ে যায়।

এমআই/আরএইচ