ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ও আইসিবি এএমসিএল গোল্ডেন জুবিলি মিউচ্যুয়াল ফান্ড লিমিটেড। ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর সময়ে কোম্পানি দুটির ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ইউনিট হোল্ডারদের জন্য ৬ শতাংশ ও ১ দশমিক ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, গত ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় লভ্যাংশের এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৪২ পয়সা অনুমোদন করা হয়েছে। সেখান থেকে ইউনিটহোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়েছে।

ফান্ডটির ইউনিট হোল্ডার বাছাইয়ের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ মার্চ। ওই দিন যাদের হাতে এই প্রতিষ্ঠানের মিউচ্যুয়াল ফান্ড গত ৩১ ডিসেম্বর সময়ে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১ টাকা ৪৩ পয়সা।

অপর কোম্পানি আইসিবি এএমসিএল গোল্ডেন জুবিলি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য ফান্ডটি শেয়ারহোল্ডারদের ১ দশমিক ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। বিদায়ী বছরের ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) দাঁড়িয়েছে ১৩ পয়সা। সেখান থেকে ইউনিট প্রতি ১৩ পয়সা করে মুনাফা দেবে।

গত ৩১ ডিসেম্বর সময়ে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০ টাকা ১৩ পয়সা। ফান্ডটির লভ্যাংশ প্রাপ্তির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ মার্চ।

এমআই/ওএফ