ভার্চুয়ালি ব্যাংকের ২২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক। বুধবার (২৮ এপ্রিল) ভার্চুয়ালি ব্যাংকের ২২তম বার্ষিক সাধারণ সভায় এ লভ্যাংশ অনুমোদন হয়।

সভায় ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন) ও এম. আমানউল্লাহ। ব্যাংকের নির্বাহী কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. গাজী মোহাম্মদ হাসান জামিল, পরিচালকবৃন্দ- এএসএম ফিরোজ আলম, মো. আব্দুল হান্নান, মো. নাসিরউদ্দিন চৌধুরী, আলহাজ্ব মোশাররফ হোসেন, এম এ খান বেলাল, মোহাম্মদ আব্দুল আউয়াল ও ড. মো. রেজাউল কবির।

ব্যাংকের চেয়ারম্যান বলেন, ২০২০ সালে করোনা মহামারির চ্যালেঞ্জ মোকাবিলা করে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার ও গ্রাহকদের আস্থা, বাংলাদেশ ব্যাংকসহ সব রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে উল্লেখ করেন। তিনি সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে ২০২০ সালে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ২০২১ সালে ব্যাংকের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। অনুষ্ঠানে ব্যাংকের শেয়ারহোল্ডাররা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

এসআই/এইচকে