শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের বিমা খাতের কোম্পানি পপুলার লাইফ ইনস্যুরেন্স লিমিটেড ও পাইওনিয়ার ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড।

এর মধ্যে পপুলার লাইফ ইনস্যুরেন্স পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়া পাইওনিয়ার ইনস্যুরেন্স শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

বৃহস্পতিবার (২৪ জুন) ৩১ ডিসেম্বর ২০২০ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়া ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

কোম্পানির তথ্য মতে, পপুলার লাইফ ইনস্যুরেন্স ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৪ আগস্ট বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ জুলাই।

অপর কোম্পানি পাইওনিয়ার ইনস্যুরেন্স লিমিটেড ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য  এজিএমের দিন আগামী ২৫ আগস্ট নির্ধারণ করেছে। সে লক্ষ্যে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ জুলাই।

বিদায়ী বছরের পাইওনিয়ার ইনস্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে সাত টাকা ৬১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪ টাকা ৮৯ পয়সা। আর কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৭৫ পয়সা।

এমআই/এসকেডি