শেয়ার হোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মাইডাস ফাইন্যান্স লিমিটেড। এর মধ্যে ২ দশমিক ৫০ শতাংশ নগদ ও ২ দশমিক ৫০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ।

৩১ ডিসেম্বর ২০২০ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

মঙ্গলবার (৩ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগে কোম্পানিটির পরিচালনা পর্ষদে কোম্পানির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়।

এতে বলা হয়, ৩১ ডিসেম্বর ২০২০ সালে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৮৩ পয়সা। আর শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ১১ টাকা ৬৯ পয়সা।

সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। এর আগের বছর অর্থাৎ ২০১৯ সালেও শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল মাইডাস ফাইন্যান্স।

২০২০ সালের জন্য ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ২০ সেপ্টেম্বর। সেজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ আগস্ট।

একই সভায় কোম্পানটি রাজধানীর ধানমন্ডিতে ১ কোটি ৭১ লাখ ৩৪ হাজার ৯৯৮ টাকায় একটি ফ্লোর কেনার সিদ্ধান্ত নিয়েছে। 

এছাড়া সভায় চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি লোকসান দেখানো হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা। এর আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১১ পয়সা। অর্থাৎ মুনাফা থেকে কোম্পানিটি লোকসানে পরিণত হয়েছে।

এমআই/জেডএস