ইউনিট প্রতি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি বোর্ড। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের জন্য সর্বনিন্ম ৬ থেকে সর্বোচ্চ সাড়ে ৮ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে ফান্ডগুলো।

মিউচ্যুয়াল ফান্ড চারটি হলো- এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট, ইবিএল এনআরবি এবং পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড লিমিটেড। 

বুধবার (২৫ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্যমতে, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ৩০ জুন সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ডটির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর।

বিদায়ী বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ২ টাকা ৬১ পয়সা। এই সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৯৭ পয়সা।

একই সময়ের জন্য পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ডটির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর।

ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ২ টাকা ০৮ পয়সা। আর এসময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৮৫ পয়সা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর। এই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৯২ পয়সা। ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ২৭ পয়সা।

এছাড়াও পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ডটির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর।

বিদায়ী বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ২ টাকা ০৪ পয়সা। আর ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৮৫ পয়সা।

এমআই/জেডএস