শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ৩০ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগের বছর কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।  

কোম্পানির তথ্যমতে, লভ্যাংশ শেয়ার হোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া কোম্পানির রেকর্ড ডেট আগামী ৬ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

কোম্পানিটির বর্তমানে শেয়ার সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৯১৩টি। এরমধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৩০ দশমিক ৪১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৫ দশমিক ৪৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ৪৪ দশমিক ১১ শতাংশ শেয়ার।

পুঁজিবাজারে কোম্পানিটি ২০০৫ সালে তালিকাভুক্ত হয়েছে। কোম্পানির শেয়ার বুধবার (১৫ সেপ্টেম্বর) সর্বশেষ ১১৩ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়েছে। তাতে কোম্পানির বাজারমূলধন দাঁড়িয়েছে ৩৯০ কোটি ১৯ লাখ ৫১ হাজার টাকা। কোম্পানির প্রকৃত মূলধন ৩৩ কোটি ৫২ লাখ টাকা।

এমআই/এসএম