শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড।

রোববার (১৭ অক্টোবর) কোম্পানিটির জুলাই ২০২০ থেকে জুন ২০২১ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্যমতে, ২০১৭ সালে তালিকাভুক্ত নাহি অ্যালুমিনিয়ামের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ১৫ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। অর্থাৎ, ৬ কোটি ৮৩ লাখ ৬০ হাজার ১৬০ শেয়ারধারীদের এক টাকা করে লভ্যাংশ দেবে। এর আগের বছর ৮ শতাংশ করে নগদ লভ্যাংশ দিয়েছিল শেয়ারহোল্ডারদের।

আগের বছরের তুলনায় মুনাফা বাড়ায় বিদায়ী বছর অর্থাৎ ৩০ জুন ২০২১ সালে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৩৮ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার দিন নির্ধারণ করা হয়েছে (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ নভেম্বর।

এমআই/এইচকে