গেল বছরের জুলাই থেকে সেপ্টেম্বর মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে মুনাফায় বড় পতন হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঙ্গার বাংলাদেশের। করোনার প্রকোপে ঘোষিত লকডাউনে পণ্য বিক্রি কমেছে কোম্পানিটির। ফলে মুনাফাও কমেছে।

ডিএসইর তথ্য মতে, কোম্পানিটির বোর্ড সভায় চলতি বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর সময়ের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ তথ্য প্রকাশ করেছে।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২৮ পয়সা। যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ২৮ পয়সা। সেই হিসেবে কোম্পানিটির মুনাফা কমেছে ৩ টাকা।

এর ফলে দুই প্রান্তিকে ভালো মুনাফা করলেও চলতি বছরের জানুয়ারি-সেপ্টেম্বর তিন প্রান্তিক মিলে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। যা আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ২৯ পয়সা। অর্থাৎ ৯ মাসে ইপিএস কমেছে ৩২ পয়সা।

এ বিষয়ে কোম্পানি সচিব কাজী আশিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, করোনার কারণে ব্যবসা কমেছে। এখন করোনার সমস্যা কেটেছে। ফলে ব্যবসাও ভালো হচ্ছে। শিগগিরিই ব্যবসা বৃদ্ধি পাবে।

১৯৮৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার সোমবার সর্বশেষ লেনদেন হয় ১৮৩ টাকা ২০ পয়সা। মঙ্গলবার দুপুর পৌনে ১টা পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারের দাম ৫ টাকা ২০ পয়সা কমে ১৭৮ টাকা লেনদেন হয়েছে।

এমআই/এমএইচএস