শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে ন্যাশনাল টিউবস লিমিটেড। অপরদিকে পুঁজিবাজারের আরেক প্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি দুটির পর্ষদ। সোমবার (২২নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জর (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরে ন্যাশনাল টিউবসের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে মাত্র ৬ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ ডিসেম্বর।

অপরদিকে রিজেন্ট টেক্সটাইলের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬২ পয়সা। ফলে সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ ডিসেম্বর।

এমআই/এমএইচএস