পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক লিমিটেডকে ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বন্ডটির মেয়াদ হবে সাত বছর।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে মঙ্গলবার (২৩ নভেম্বর) অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন।

এতে বলা হয়, এনআরবিসি ব্যাংক লিমিটেডকে ৩০০ কোটি টাকার সাত বছর মেয়াদি আনসিকিউড, নন কন্টিজেন্ট-কনভার্টেবল, ফুল্লি রিডেইমেবল, ফ্লোটিং রেট, সাবঅডিনেট বন্ডের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। প্রতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্রেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এনআরবিসি ব্যাংকের অতিরিক্ত টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য হবে এক হাজার কোটি টাকা।

বন্ডটির ট্রাস্টি হিসেবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং মেনডেটেড লিড এরেঞ্জার হিসেবে কাজ করবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স লিমিটেড।

এমআই/ওএফ