পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নাম পরিবর্তন করে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি (পাবলিক লিমিটেড কোম্পানি) নামে যাত্রা শুরু করেছে।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই নামে কোম্পানিটির শেয়ারের লেনদেন শুরু হয়েছে। প্রতিষ্ঠানটি ইলেকট্রনিক ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন করছে।

২০২০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ২০২০-২১ অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তবে উদ্যোক্তা-পরিচালকদের ১৭০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

সর্বশেষ তথ্য মতে, ২০২১-২২ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ২৮ পয়সা। যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল ১৩ টাকা ৩৮ পয়সা।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০০ টাকা ৩৮ পয়সায়। পুনর্মূল্যায়নসহ যা ৩০৩ টাকা ৭৯ পয়সা।

৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি শেয়ারের কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৯৯ দশমিক ০৩ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে দশমিক ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কার হাতে রয়েছে দশমিক ৩৪ শতাংশ এবং বিদিশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে দশমিক ১৩ শতাংশ শেয়ার।

এমআই/জেডএস