অনিয়ম, দুর্নীতি ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজধানীর শ্যামপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহেদ আলীর বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

রোববার (৫ জুন) দুপুরে কদমতলীতে প্রতিষ্ঠানটির সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে শতাধিক শিক্ষক, শিক্ষার্থী ও তাদের অভিভাবক অংশ নেন।

এ সময় তারা অধ্যক্ষ শাহেদ আলীর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয় তুলে ধরেন। মানববন্ধন কর্মসূচি থেকে জানানো হয়, অধ্যক্ষের অপকর্মের বিষয়ে প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষক শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ করেছেন। কিন্তু অদৃশ্য কোনো কারণে ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

মানববন্ধনে শ্যামপুরের বাসিন্দা আব্দুল মতিন বলেন, অধ্যক্ষ তিন বছর আগে কলেজের প্রভাষক রোকেয়া নূরকে দেশের কোথাও ঘুরতে যাওয়ার প্রস্তাবসহ অশালীন আচরণ করেছেন বলে শুনেছি। এ বিষয়ে দুই বছর আগেই প্রভাষক রোকেয়া শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেছেন। কিন্তু এখন পর্যন্ত এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা দ্রুত অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

ঢাকা জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন বলেন, কলেজের অধ্যক্ষ শাহেদ আলী তার প্রতিষ্ঠানের প্রভাষক রোকেয়াকে অনৈতিক প্রস্তাব দিয়েছেন। সেজন্য আমি তার শাস্তি দাবি করছি।

তবে পুরো বিষয়টি ষড়যন্ত্র বলে দাবি করেছেন শ্যামপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহেদ আলী। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে তদন্তাধীন। প্রভাষক রোকেয়াকে ব্যবহার করে একটি চক্র আমাকে হেয়-প্রতিপন্ন করে ভর্তি বাণিজ্যসহ ব্যক্তি স্বার্থের নানা সুযোগ-সুবিধা নিতে এমন কর্মকাণ্ড চালিয়ে আসছে। এতে প্রতিষ্ঠানের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে।

এএজে/এমএইচএস