শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি পেয়েছেন শাহ নইমুল কাদের। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ছিলেন। এদিকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতির পাশাপাশি তাকে প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্বও দেওয়া হয়েছে।

সোমবার (২০ জুন) তাকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি দিয়ে একটি এবং প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্ব দিয়ে আরেকটি সহ মোট দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির অনুমোদনক্রমে দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (উন্নয়ন-৩) আব্দুল্লাহ আল মাসউদ।

পদোন্নতির প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৩ জুনের স্মারক অনুযায়ী সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি) ২ জুনের সভার সুপারিশ এবং প্রধানমন্ত্রীর ৯ জুনের অনুমোদনের পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ নইমুল কাদেরকে জাতীয় বেতন স্কেলে ৩য় গ্রেড (নন-ক্যাডার) বেতনক্রমে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি প্রদান করা হলো।

রুটিন দায়িত্বের প্রজ্ঞাপনে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহ নইমুল কাদেরকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত জ্যেষ্ঠতার ভিত্তিতে নিজ বেতন ও বেতনক্রমে প্রধান প্রকৌশলী পদে নিম্নোক্ত শর্তে চলতি দায়িত্ব প্রদান করা হলো—

১. এ চলতি দায়িত্ব কোনো পদোন্নতি নয়, তিনি পদোন্নতি দাবিও করতে পারবেন না।

২. প্রধান প্রকৌশলী পদ নিয়মিত পদোন্নতির মাধ্যমে পূরণ করা হলে এ চলতি দায়িত্বের আদেশ বাতিল বলে গণ্য হবে।

৩. তিনি বিধি মোতাবেক চলতি দায়িত্ব ভাতাসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।

এএজে/এসএসএইচ