ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। বৃহস্পতিবার (৪ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (সরকারি কলেজ -২ শাখা) উপ-সচিব চৌধুরী সামিরা ইয়াসমিনের সই করা এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়। 

অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ১৯৯৩ সালে ১৪তম বিসিএসে বাংলা বিভাগের প্রভাষক হিসেবে শিক্ষা ক্যাডারের কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। সবশেষ তিনি ঊর্ধ্বতন বিশেষজ্ঞ হিসেবে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ঢাকায় প্রেষণে কর্মরত ছিলেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নতুন অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ঢাকা পোস্টকে বলেন, আলহামদুলিল্লাহ। মহান আল্লাহ আমাকে ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে কবুল করেছেন৷ সরকার ও সংশ্লিষ্ট দপ্তর আমাকে যোগ্য মনে করেছে বলেই পদায়ন করেছেন ৷ আমি চেষ্টা করব ঢাকা কলেজের সার্বিক উন্নয়নে কাজ করতে। ছাত্রদের কল্যাণে সর্বোচ্চ কাজ করে যাব৷

চলতি বছরের ২৪ মার্চ ঢাকা কলেজের ৭৪তম অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার অবসর নেন। ফলে অধ্যক্ষের পদ শূন্য হয়। নতুন করে এই নিয়োগের মাধ্যমে অধ্যাপক মোহাম্মদ ইউসুফ কে অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করা হলো। অধ্যক্ষ পদ শূন্য অবস্থায় ৭৫তম অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছিলেন একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন।

আরএইচটি/আরএইচ