শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়) হোস্টেল বা হলের গ্যাস বিল বকেয়া রয়েছে সেসব শিক্ষাপ্রতিষ্ঠানকে দ্রুততম সময়ের মধ্যে বিল পরিশোধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব সাইফুর রহমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে৷ 

এতে বলা হয়েছে, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিবের সভাপতিত্বে ‘বকেয়া পাওনা আদায় ও অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ বিষয়ে আলোচনা’ করা হয়েছে। সভার কার্যবিবরণীর অনুচ্ছেদ ১১-তে বলা হয়েছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয়) হোস্টেল/হলের গ্যাস বিল বকেয়া রয়েছে সেসব শিক্ষাপ্রতিষ্ঠানকে দ্রুততম সময়ের মধ্যে গ্যাস বিল পরিশোধ করার লক্ষ্যে নির্দেশনা দেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে অনুরোধ করা হয়েছে। একইসঙ্গে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের হোস্টেলের গ্যাস বিল বকেয়া রয়েছে প্রয়োজনে তাদের অধ্যক্ষ ও হোস্টেল সুপারের বাসার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পদক্ষেপ নেওয়া হবে।

এমতাবস্থায়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয়) হোস্টেল/হলের গ্যাস বিল বকেয়া রয়েছে, সেসব শিক্ষাপ্রতিষ্ঠানকে দ্রুততম সময়ের মধ্যে উক্ত বিল পরিশোধ করার লক্ষ্যে নির্দেশনা দেওয়ার জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এমএম/জেডএস