রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. সেলিমুজ্জামানের ওপর হামলার ঘটনায় নিউমার্কেট থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল গণি সাবু।

তিনি জানান, ভুক্তভোগীর থানায় পেশ করা অভিযোগপত্রে ফৌজদারি বিধান ১৫৪ ধারায় ধর্তব্য অপরাধ সংক্রান্ত প্রাথমিক তথ্য বিবেচনায় ১৮৬০ দণ্ডবিধিতে ৩৪১, ৩২৩, ৩০৭, ৪২৭ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। যেখানে অজ্ঞাতনামা পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে।

ঘটনার বিবরণী থেকে জানা গেছে, গত ২৪ জানুয়ারি ধানমন্ডি থানাধীন একটি রেস্টুরেন্টে বিসিএস (শিক্ষা ক্যাডার) কর্মকর্তাদের অংশগ্রহণে আয়োজিত ১৮২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের মেস নাইট অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. সেলিমুজ্জামান। অনুষ্ঠান শেষে রাত সাড়ে ৯টার দিকে নায়েম একাডেমিতে ফেরার পথে ঢাকা কলেজের শেখ কামাল হল সংলগ্ন গেটের কাছে তার স্কুটির গতিরোধ করা হয়। এ সময় আসামিরা মোটরসাইকেল থেকে নেমেই তাদের বাইকে স্কুটি লাগিয়ে দেওয়া হয়েছে এমন অভিযোগ করে অকথ্য ভাষায় সেলিমুজ্জামানকে গালাগাল করতে থাকেন। এক পর্যায়ে তাকে মারধর করেন আসামিরা। এ সময় আসামিদের মধ্য থেকে একজন “শালা বেশি কথা বলে, শালাকে গুলি করে মেরে ফেল’ বলে পুনরায় কিল-ঘুষি মারাসহ ইট দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথার পেছনে আঘাত করে। একই সঙ্গে স্কুটির গার্ড, হেড লাইট ভাঙচুর করে আনুমানিক পাঁচ হাজার টাকার ক্ষতিসাধন করা হয়েছে। 

আমি নিরাপত্তাহীনতায় ভুগছি : নায়েম পরিচালক সেলিমুজ্জামান

এ হামলার ঘটনার পর সড়কে চলাচলের ক্ষেত্রে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. সেলিমুজ্জামান।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে তিনি বলেন, আমি এখানেই থাকি, পরিবার এখানে আছে। বসবাস করা মুশকিল হয়ে গেছে। এমন ঘটনায় আমরা হতবিহবল হয়ে পড়েছি। পুরো নায়েম পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি মুক্তিযোদ্ধার সন্তান। আমি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে এই ঘটনার বিচার চাই।

আরএইচটি/এসকেডি