বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চাহিদা মোতাবেক গ্রন্থাগার প্রভাষক ও সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) পদের জন্য অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান আগ্রহ দেখায়নি বলে অভিযোগ করেছে সম্মিলিত গ্রন্থাগার পেশাজীবী জোট। 

এ বিষয়ে সম্মিলিত গ্রন্থাগার পেশাজীবী জোটের আহ্বায়ক ড. মোস্তাফিজুর রহমান, সদস্য সচিব ড. আনোয়ারুল ইসলাম বাংলাদেশ বিদ্যালয় গ্রন্থাগার সমিতির সভাপতি এ এফ এম কামরুল হাছান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবিদ হাসান যৌথ বিবৃতি দিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে সম্মিলিত গ্রন্থাগার পেশাজীবী জোট বলেছে, স্কুল, কলেজ,  মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১২/১৩ হাজারের অধিক শূন্য গ্রন্থাগার প্রভাষক ও সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) পদ থাকা সত্ত্বেও সে তুলনায় শিক্ষক পদের চাহিদা প্রদান করা হয়নি। খুব স্বল্প সংখ্যক প্রতিষ্ঠান চাহিদা দেওয়ায় বিপুল সংখ্যক নিবন্ধন পরীক্ষার্থীরা ভাল পরীক্ষা দিয়েও উত্তীর্ণ হওয়া নিয়ে শঙ্কায় রয়েছেন।

পরীক্ষার ফলাফলের পূর্বেই সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে গ্রন্থাগার প্রভাষক ও সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) শিক্ষক পদ দুটির শূন্য পদের চাহিদা বাধ্যতামূলকভাবে প্রদানের জন্য এনটিআরসিএ কর্তৃপক্ষ যেন পুনরায় আদেশ দেন সেই দাবি জানিয়েছে সম্মিলিত গ্রন্থাগার পেশাজীবী জোট।

-বিজ্ঞপ্তি