বিধি ব‌হির্ভূতভা‌বে নি‌য়োগ ও উন্নয়‌নের না‌মে কো‌টি টাকা আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে ভিকারু‌ন্নিসা নূন স্কুল অ‌্যান্ড ক‌লে‌জের সা‌বেক অধ‌্যক্ষ কামরুন নাহা‌রের বিরু‌দ্ধে অনুসন্ধা‌নে নে‌মে‌ছে দুর্নী‌তি দমন ক‌মিশন (দুদক)।

কমিশন থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়ার পর নিয়োগ দেওয়া হয়েছে  অনুসন্ধান কর্মকর্তাও। সংস্থা‌টির উপপ‌রিচালক ফের‌দৌসী আক্তার‌কে অনুসন্ধান কর্মকর্তা হি‌সে‌বে নি‌য়োগ করা হ‌য়ে‌ছে। বুধবার দুদ‌কের এক‌টি ঊর্ধ্বতন সূত্র এসব তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছে। 

শুধু তাই নয় অভিযোগ অনুসন্ধানে গত ১২ আগস্ট কামরুন নাহার‌কে জিজ্ঞাসাবাদও করা হয়েছে বলে জানা গেছে। অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র চেয়ে ভিকারুন্নিসার বর্তমান অ‌ধ‌্যক্ষের কা‌ছে বি‌ভিন্ন বিষ‌য়ে চি‌ঠি দেওয়া হ‌য়ে‌ছে। 

এ বিষ‌য়ে দুদক স‌চিব মো. মাহবুব হো‌সেন ব‌লেন, অনুসন্ধান চলমান র‌য়ে‌ছে। কর্মকর্তা নি‌র্দিষ্ট সময়ে প্রতি‌বেদন দাখিল করবেন। তারপর পরীক্ষা নিরীক্ষা শে‌ষে ক‌মিশন সিদ্ধান্ত নে‌বে। 

দুদ‌ক সূ‌ত্রে জানা যায়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সা‌বেক অধ্যক্ষ কামরুন নাহারের বিরুদ্ধে ৫ থেকে ১০ লাখ টাকা ঘুষ গ্রহণ করে বিধিবহির্ভূতভাবে জনবল নিয়োগ, প্রতিষ্ঠানের উন্নয়নের নামে কোটি টাকা আত্মসাৎ, প্রতি মাসে ৮০ হাজার টাকা করে সম্মানী নেওয়া, বিপুল পরিমাণ আপ্যায়ন বিল, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ এবং ভর্তি পরীক্ষায় আদায় করা অতিরিক্ত ৫০ লাখ টাকা কলেজ ফান্ডে জমা না দিয়ে আত্মসাত করার অভিযোগ রয়েছে। 

আরএম/এনএফ