মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবু তাহেরকে পদায়ন করে‌ ময়মনসিংহ শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। বুধবার (৩১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ প্রজ্ঞাপন জারি করেছে।

অধ্যাপক মো. আবু তাহের মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ পদে কর্মরত ছিলেন। এর আগে তিনি একই কলেজে দীর্ঘদিন উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

জানা গেছে, অধ্যাপক মো. আবু তাহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইতিহাস বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে ১৯৯৩ সালে ১৪তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে যোগদান করেন। তার প্রথম কর্মস্থল ছিল ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজ।

এরপর তিনি নেত্রকোণা সরকারি কলেজ, আনন্দ মোহন কলেজ, সুনামগঞ্জ সরকারি কলেজ এবং টাঙ্গাইলের কুমুদিনী সরকারি মহিলা কলেজের মতো দেশের স্বনামধন্য সরকারি কলেজে অত্যন্ত সুনামের সঙ্গে সফলভাবে দায়িত্ব পালন করেন। তার গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলায়।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ জানুয়ারি শিক্ষা বোর্ডটির প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল চাকরি থেকে অবসরে যাওয়ায় বোর্ডটির সচিব অধ্যাপক কিরীট কুমার দত্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে এ দায়িত্ব পালন করে আসছিলেন।

এনএম/পিএইচ