ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি সবার সুখ, শান্তি, সমৃদ্ধি, সুস্থতা ও মঙ্গল কামনা করেন। একইসঙ্গে তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান জানান।

সোমবার (১৯ জুলাই) এক শুভেচ্ছা বার্তায় উপাচার্য বলেন, পবিত্র ঈদুল আজহা মুসলিম সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। ত্যাগের মহিমায় ভাস্বর ঈদুল আজহা সবার মধ্যে গড়ে তোলে সৌহার্দ, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন।

তিনি চলমান করোনাভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে গণসমাগম এড়িয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে ঈদ উদযাপনের জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সবার প্রতি আহ্বান জানান।

উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ববিধ্বংসী কোভিড-১৯ ভাইরাসের তীব্রতর সংক্রমণের বিরুদ্ধে জয়ী হয়ে বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ব্যবসা-বাণিজ্য, অর্থনীতিসহ সবক্ষেত্রে সাফল্যের নতুন শিখরে পৌঁছে যাবে, ইনশাআল্লাহ্।

এইচআর/জেডএস