গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি পরীক্ষার তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সব ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে যাচ্ছে। পরীক্ষায় দেশের গুচ্ছভুক্ত মোট ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এমতাবস্থায় গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা চলাকালীন তারিখে বিশ্ববিদ্যালয়ের কোনো ক্লাস-পরীক্ষার তারিখ নির্ধারণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, ‘ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্লাস পরীক্ষা বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগ যদি একই তারিখে পরীক্ষার সময় নির্ধারণ করে থাকে তাহলে তা পরিবর্তন করবে।’

জানা যায়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে। এরপর যথাক্রমে আগামী ২৪ অক্টোবর ‘খ’ ও ১ নভেম্বর ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমটি/জেডএস