ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

২ হাজার ৬৫৫ আসনের বিপরীতে এ বছর গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৫ হাজার ৫৪৫ জন। পাস করেছেন মাত্র ৪ হাজার ৪৯৫ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ৮১ দশমিক ০৬ শতাংশ। বাকি ১৮ দশমিক ৯৪ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন।

এর মধ্যে বিজ্ঞান অনুষদে পাস করেছেন ২০৩০ জন, মানবিক অনুষদে ১৫৯৪ জন, ব্যবসায় ৮২১ জন এবং গার্হস্থ্য অর্থনীতিতে ৫০ জন শিক্ষার্থী। গত ১২ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যেভাবে ফলাফল জানা যাবে

গার্হস্থ্য অর্থনীতি-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর-এর মাধ্যমে https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে। 

এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GOC <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ পরীক্ষার্থী তার ফলাফল জানতে পারবে। 

ছাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ 

ভর্তি হতে আগ্রহী পাস করা সব ছাত্রীকে আগামী ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। 

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ নভেম্বর থেকে ২৮ নভেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। 

ফল নিরীক্ষণের জন্য ফি দেওয়া সাপেক্ষে আগামী ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এইচআর/জেডএস