চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণকে কেন্দ্র করে শিক্ষামন্ত্রী দীপু মনির বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র ও কাল্পনিক অপপ্রচার চালাচ্ছে জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে স্বাধীনতা শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

শুক্রবার বিকেলে স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সভা থেকে এ ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। বক্তব্য রাখেন বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুর হোসেন, বাংলাদেশ বেসরকারি কারিগরি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এ কে এম মোকসেদুর রহমান, স্বাধীনতা মাদরাসা শিক্ষক পরিষদের সভাপতি আবু নাইম মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অতিমারি করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষা খাত। শিক্ষামন্ত্রী দীপু মনি চরম বিপর্যস্ত এ শিক্ষাকে একটি শক্ত ভিতের ওপর দাঁড় করানোর জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঠিক সেই মুহূর্তে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি কেনার সঙ্গে কোনরূপ সম্পৃক্ততা না থাকা সত্ত্বেও শিক্ষামন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করে জনমনে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। শুধু শিক্ষামন্ত্রীই নন প্রকারান্তে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে।

সভায় বক্তারা তীব্র নিন্দা জানিয়ে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন সমস্যা সমাধানের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে একটি টেকসই শিক্ষা ব্যবস্থার জন্য মন্ত্রী যে লড়াই করে যাচ্ছেন, সেই লড়াইয়ে সর্বদা তার পাশে থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এএজে/আরএইচ