মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হচ্ছে গানের রিয়েলিটি শো ‘সুরের সেরা’। ‘হারিয়ে যাও গানের টানে’ প্রত্যয়কে সামনে রেখে স্কয়ার পরিবারের সদস্যরা অংশ নিচ্ছেন এই শো’তে। স্টুডিও রাউন্ডে গানের প্রতিযোগিতা বেশ জমে উঠেছে। বিচারকদের দেয়া নম্বরের ভিত্তিতে ইতিমধ্যেই সেরা-১০ নির্ধারিত হয়েছে। তারা হলেন-হৃদয়, জুঁই, আনোয়ার, মুমু, শাখাওয়াত, আরিফুল, কাবির, মুসা, সুকান্ত ও জয়প্রকাশ।

এই সেরা-১০ প্রতিযোগী আগামীকাল শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) পরিবেশন করবেন আধুনিক গান। এই পর্বে অতিথি বিচারক হিসেবে থাকবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী, জনপ্রিয় সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। এছাড়া শনিবার (২৬ ফেব্রুয়ারি) প্রতিযোগীরা কণ্ঠে তুলে নেবেন বাংলাদেশের ব্যান্ডের গান। এই পর্বে অতিথি বিচারক হিসেবে থাকবেন জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদ।

প্রতিযোগিতার মূল বিচারক হিসেবে সুরকার, সংগীতশিল্পী এস আই টুটুল, সংগীতশিল্পী ও স্থপতি রুমানা ইসলাম এবং সংগীত পরিচালক, সংগীতশিল্পী পিন্টু ঘোষ থাকছেন অতিথি বিচারকদের সঙ্গে। কনা এই আয়োজনে শুধু বিচারকের দায়িত্বই পালন করেননি, নেচে-গেয়ে অনুপ্রেরণা যুগিয়েছেন প্রতিযোগীদের।

এই গায়িকা বলেন, ‘এই আয়োজনে অংশ নেয়ার আগে ভেবেছিলাম একটি কোম্পানিতে এত ভালো শিল্পী কি পাওয়া সম্ভব? তবে সেরা-১০ এর গান সরাসরি শুনে আমি রীতিমত দ্বিধান্বিত হয়ে পড়েছি। বাকি তিন নিয়মিত বিচারকের কাছে অনুরোধ করেছি, আমার উপস্থিতিতে যাতে একজন প্রতিযোগীকেও বাদ দেওয়া না হয়। কারণ প্রায় সবাই খুব ভালো গান করেছেন।’

শনিবারের পর্বে শাফিন আহমেদের সামনে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড উচ্চারণ, এলআরবি, রেনেসাঁ, ফেইস টু ফেইস, মাইলস, জলের গান, ডিফারেন্ট টাচ, হ্যাপি টাচ-এর গান পরিবেশন করবেন প্রতিযোগীরা। এই পর্বে শাফিন আহমেদ এবং দর্শকের জন্য প্রতিযোগীরা নানান ধরনের চমক নিয়ে হাজির হবেন।

শাফিন আহমেদ বলেন, ‘এই শো’য়ের প্রতিযোগীরা বেশ আত্মবিশ্বাসী। যথাযথ প্রশিক্ষণ পেলে তারা অনেক দূর যাবার ক্ষমতা রাখেন।’

‘স্কয়ার সুরের সেরা’র পুরো আয়োজনের সঞ্চালকের দায়িত্ব পালন করছেন এ সময়ের জনপ্রিয় উপস্থাপিকা মৌসুমী মৌ। প্রতি শুক্র ও শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায়, মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে এই শো। রুম্মান রশীদ খান-এর গ্রন্থনায় এটি প্রযোজনায় রয়েছেন অজয় পোদ্দার।

আরআইজে