টিভি পর্দার শীর্ষ জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। বাংলা না জানা এক তরুণী থেকে বাংলা নাটকেরই প্রভাবশালী অভিনেত্রী হয়ে উঠেছেন তিনি। লম্বা পথচলায় নিজের সর্বোচ্চ চেষ্টা, শ্রম ঢেলে দিয়েছেন। যার সুবাদে দেশজুড়ে তার পরিচিতি।

দর্শক-সমালোচক সকলেই অকপটে স্বীকার করেন, অভিনয়ে অনেকখানি পরিণত হয়েছেন মেহজাবীন। তার সমসাময়িক কাজগুলো দেখলে মুগ্ধতায় অবাক হতে হয় সবাইকেই। তেমনই মুগ্ধ হয়েছেন আরেক জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া।

মেহুর অভিনয় ফারিয়াকে এতোটাই ছুঁয়ে গেছে যে, তিনি প্রকাশ্যেই সেটা বলে ফেললেন। এমনকি মেহজাবীনের বিপরীতে নিজের জন্য ভোট চাওয়াকেও বেমানান বলে জানালেন তিনি।

সম্প্রতি প্রকাশ হয়েছে মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন তালিকা। সেখানে ৫টি নাটকের জন্য সেরা টিভি অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন মেহজাবীন চৌধুরী। এগুলো হলো ভিকি জাহেদ পরিচালিত ‘চিরকাল আজ’, ‘পুনর্জন্ম’, ‘ভুলজন্ম’, কাজল আরেফিন অমি পরিচালিত ‘ভাইরাল গার্ল’ ও মাহমুদুর রহমান হিমি পরিচালিত ‘আলো’। অন্যদিকে শবনম ফারিয়া মনোনয়ন পেয়েছেন আবু বকর রোকন পরিচালিত ‘ব্রাদার অ্যান্ড সিস্টার’ নাটকের জন্য।

নিজের জন্য ভোট না চেয়ে ফারিয়া ফেসবুকে পোস্ট দিয়েছেন মেহজাবীনের জন্য। মেহুর ‘চিরকাল আজ’ নাটকের কথা উল্লেখ করে তিনি লিখেছেন, “চিরকাল আজ’-এ মেহজাবীনের অভিনয় দেখার পর, আমি নিজের জন্য কারো কাছেই ভোট চাইতে পারি না! এমন অসাধারণ কাজের জন্য তিনি সমস্ত পুরস্কার ও প্রশংসা পাওয়ার যোগ্য।”

পুরস্কারের মঞ্চে একে-অন্যের প্রতিদ্বন্দ্বী। এরপরও এক শিল্পীর প্রতি আরেক শিল্পীর এমন উদারতা, ভালোবাসা মুগ্ধ করছে নেটিজেনদের। অনেকেই ফারিয়াকে ধন্যবাদ দিয়েছেন পোস্টটির জন্য।

কেআই