প্রয়াত হয়েছেন গাল্লি বয় খ্যাত র‌্যাপার ধর্মেশ পারমার। মাত্র ২৪ বছর বয়সেই চলে গেলেন তিনি। মুম্বাইয়ের অন্যতম স্ট্রিট র‌্যাপার ছিলেন ধর্মেশ।

তিনি স্বদেশি নামের ব্যান্ডের অন্যতম সদস্য ছিলেন। গুজরাটি ভাষায় র‌্যাপ করতেন বলেন খানিকটা ইউনিকও ছিলেন। গাল্লি বয় ছবির সাউন্ডট্র্যাকে তার কণ্ঠ শোনা গিয়েছিল।

সোমবার (২১ মার্চ) তার ব্যান্ডের পক্ষ থেকে মৃত্যুর খবর জানানো হয়। তবে কীভাবে ধর্মেশের মৃত্যুর হয়েছে সে বিষয়ে কিছুই জানানো হয়নি।

জানা গেছে, সোমবারই ধর্মেশের শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে। স্বদেশির এক ইনস্টাগ্রাম পোস্টে তার মৃত্যুর খবর সামনে আনার পাশাপাশি একটি গানের ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে স্বদেশি মেলার একটি ঝলক দেখা গেছে। সেখানে গান গাইছেন ধর্মেশ।

গত ১৯ মার্চ ব্যান্ড আয়োজিত ওই মেলায় গানটি গেয়েছিলেন ধর্মেশ পারমার। মহারাষ্ট্রের সন্ধান ভ্যালিতে তে হয়েছিল ওই সংগীত মেলা।

ব্যান্ডের পক্ষ থেকে করা ওই পোস্টে লেখা হয়েছে, লাইভ অনুষ্ঠানে গান করার সুযোগ পেলে ধর্মেশের মধ্যে এক অদ্ভুত উদ্দীপনা দেখা যেত। তিনি সংগীতকে ভীষণ ভালোবাসতেন।

এ সময় ধর্মেশের লেখা একটি গানের অংশও তুলে ধরা হয় স্বদেশির পক্ষ থেকে—

“কভি সোচু কহি চলে জানে কি দূর
কোই ঠিকানে বাস জাউ জো না হো জাদা মসহুর
জাহান লে জাতি রহে মন কো ভায়ে ও ম্যায় করু
অ্যায়সে জিনা রহনা কিয়া ম্যায়নে ইয়েহি সে শুরু।’’

সোমবার দুপুর ২টা নাগাদ সংগীত শিল্পীর দাদরের বাড়িতে শেষকৃত্য সম্পন্ন হয়। তার মৃত্যুতে শোকস্তব্ধ মুম্বাইয়ের শিল্পী মহল।

এসএসএইচ