ভারতের তিন ইন্ডাস্ট্রির বহুল আলোচিত তিনটি সিনেমা মুক্তি পাচ্ছে একই সময়ে। বলাই বাহুল্য, গত কয়েক বছরের মধ্যে বক্স অফিসে এটি সবচেয়ে বড় ক্ল্যাশ হতে যাচ্ছে। তাই ভারতজুড়ে দর্শকের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে।

সিনেমা তিনটি হলো- থালাপতি বিজয় অভিনীত ‘বিস্ট’, যশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ ও শহীদ কাপুর অভিনীত ‘জার্সি’। এর মধ্যে ‘বিস্ট’ মুক্তি পাচ্ছে ১৩ এপ্রিল, আর অন্য দুটি সিনেমা একদিন পর অর্থাৎ ১৪ এপ্রিল মুক্তি পাবে।

‘বিস্ট’ সিনেমার পোস্টার ও নায়ক-নায়িকা

তামিল সিনেমার শীর্ষ তারকা থালাপতি বিজয়। তার সিনেমা মানেই বক্স অফিসে হিট। মহামারির সময়েও তার সিনেমা ব্যবসাসফল হয়েছে। তাই ‘বিস্ট’ নিয়ে প্রত্যাশার পরিমাণ আকাশচুম্বী। ইতোমধ্যে ‘বিস্ট’-এর দুটি গান প্রকাশিত হয়েছে। সেগুলো রেকর্ড পরিমাণ সাড়া পেয়েছে। বিজয়ের সঙ্গে সিনেমাটিতে অভিনয় করেছেন পূজা হেগড়ে।

ভারতীয় সিনেমায় গত কয়েক বছরে সবচেয়ে বেশি আলোচিত সিনেমা ‘কেজিএফ’। এর চ্যাপ্টার ওয়ান মুক্তি পেয়েছে ২০১৮ সালে। কন্নড় ভাষার সিনেমাটি কেবল ভারত নয়, আরও অনেক দেশেই ব্যাপক সাড়া পেয়েছিল। এবার আসছে সিনেমাটির দ্বিতীয় চ্যাপ্টার।

‘কেজিএফ চ্যাপ্টার ২’র দৃশ্যে যশ

প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’-তে যশের সঙ্গে আরও অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি, সঞ্জয় দত্ত, রাবিনা ট্যান্ডন প্রমুখ। দর্শক আগ্রহের এগিয়ে রয়েছে সিনেমাটি। তাই বক্স অফিস লড়াইয়ে ‘বিস্ট’ ও ‘জার্সি’কে টক্কর দিয়ে সফল হওয়ার দারুণ সম্ভাবনা রয়েছে কেজিএফের।

‘জার্সি’ সিনেমার পোস্টার

এদিকে ২০১৯ সালে ব্লকবাস্টার হিট ‘কবির সিং’ উপহার দেয়ার পর নতুন সিনেমা নিয়ে আসছেন শহীদ কাপুর। তেলেগু ফিল্ম ‘জার্সি’র অফিসিয়াল রিমেক এটি। এতে শহীদের সঙ্গে আরও আছেন ম্রুনাল ঠাকুর, পঙ্কজ কাপুর প্রমুখ। গৌতম তিন্নামুরি পরিচালিত এই সিনেমা নিয়ে হিন্দি ভাষার দর্শকদের আগ্রহ চরমে। তাই ‘বিস্ট’ ও ‘কেজিএফ’-এর স্রোতে এটিকে উড়িয়ে দেওয়া যায় না।

বক্স অফিস বিশ্লেষকদের কেউ কেউ মনে করছেন, থালাপতি বিজয় ও যশের সিনেমার সামনে শহীদ কাপুরের সিনেমাটি সুবিধা করতে পারবে না। আবার কারো মতে, ভালো গল্প-নির্মাণ থাকলে তিনটি সিনেমাই দর্শক গ্রহণ করবে। এখন দেখার পালা, সত্যিকার অর্থে কে পায় সাফল্যের দেখা।

কেআই