এই সময়ের সুপরিচিত গায়কদের মধ্যে একজন ইমরান হোসাইন। পাশাপাশি ‘মেড ইন বাংলাদেশ’-এর মাধ্যমে দীর্ঘদিন ধরে ছিন্নমূল শিশু ও সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। ‘মধু হই হই’ খ্যাত জাহিদসহ বেশ কয়েকজন নবীন শিল্পীকে সবার সামনে তুলে ধরেও প্রশংসা কুড়িয়েছেন এই গায়ক।

প্রথমবারের মতো ইমরান অভিনয় করছেন একটি মুক্ত দৈর্ঘ্য সিনেমায়। যার শিরোনাম ‘ডেজা ভ্যু’। এরইমধ্যে সিনেমাটি কান চলচ্চিত্র উৎসব সহ আরও প্রায় ১১০টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে বলে জানিয়েছেন ইমরান।

শুধু তাই নয় সম্প্রতি স্পেনের ‘এল গ্রিতো দি লস সিন ভজ, ফেস্টিভাল’-এ (EL GRITO DE LOS SIN VOZ, FESTIVAL) ‘সেরা বিষয়’ হিসেবে চলচ্চিত্রটিকে সম্মাননা দেওয়া হয়েছে।

ইমরান বলেন, ‘এই সিনেমায় নিজের চরিত্রের জন্য বেশ পরিশ্রম করেছি। সময় পেলেই আড্ডা এবং গল্পে গল্পে আরো গভীরে প্রবেশ করে নিজেকে কংক্রিটের মতো শক্ত করেছি এই চলচ্চিত্রের জন্য। অবশেষে সিনেমাটি এত বড় একটি উৎসবে সম্মানিত হওয়ায় খুব ভালো লাগছে।’

সিনেমাটি প্রযোজনা করেছেন ফারাহ নাজ আলম এবং গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রায়হান শশী। এর সঙ্গে বিভিন্নভাবে আরও সম্পৃক্ত আছেন ফারাহ অমি ও বিজ্ঞাপন নির্মাতা মরহুম কায়েস চৌধুরী, বুদ্ধিদীপ্ত প্রোডাকশন ডিজাইনার হাসান অয়ন, সহকারী পরিচালক মাহফুজ আহমেদ, রোকন আহমেদ এবং ‘মেডিস্টোর’ এর প্রতিষ্ঠাতা ও পরিচালক কামরুল হাসান। সিনেমাটির চিত্র গ্রাহক সাঈদ মুস্তাকিম অনিক, নির্মাণ করেছে উড়ুপ ট্রপ প্রোডাকশন।

পরিচালকের মতে ‘ডেজা ভ্যু’ চলচ্চিত্রের প্রধান প্রতিপাদ্য বিষয়গুলোর অন্যতম বিষয় হচ্ছে-ভোগ দখল করার জন্য নারী নয়… নারী, পুরুষের চেয়েও বেশি একজন মানুষ।

আরআইজে