ছবিতে ডানে নির্মাতা প্রশান্ত নীলের পাশে উজ্জ্বল কুলকার্নি

বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি সিনেমা হলে মুক্তি পেয়েছে বহুল আলোচিত ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। ১৪ এপ্রিল মুক্তির দিনই বাজিমাত করেছে সিনেমাটি। রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে ভারতে। দ্বিতীয় দিনেও সাফল্যের ধারা অব্যাহত।

সিনেমার সাধারণ দর্শক থেকে শুরু করে সমালোচক, সবাই ভূয়সী প্রশংসায় পঞ্চমুখ। কমার্শিয়াল সিনেমা হিসেবে ‘কেজিএফ ২’ আন্তর্জাতিক মানের বলে একবাক্যে মেনে নিচ্ছেন প্রত্যেকেই। যার সুবাদে বক্স অফিসে অবিশ্বাস্য সাড়া পাচ্ছে।

যে সিনেমা ঘিরে এত আলোচনা, এত হইচই, সেই সিনেমা এডিট বা সম্পাদনা করেছে ১৯ বছর বয়সী এক তরুণ! শুনলে অবাক হতেই পারেন। কিন্তু এটাই সত্যি। ওই তরুণের নাম উজ্জ্বল কুলকার্নি। মাত্র ১৯ বছর বয়সেই তিনি ‘কেজিএফ ২’র মতো সিনেমার চোখ ধাঁধানো এডিট করে মুগ্ধ করেছেন সবাইকে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, উজ্জ্বল আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এডিট করতেন। তার সেই কাজ চোখে পড়ে ‘কেজিএফ’ নির্মাতা প্রশান্ত নীলের। ভীষণ পছন্দ হয়। বুঝতে পারেন, এই ছেলের মেধা কাজে লাগাতে পারলে দুর্দান্ত কিছু হবে।

সেই উপলব্ধি থেকে উজ্জ্বলকে নিজের দলে নেন। এবং ‘কেজিএফ ২’ সম্পাদনার দায়িত্ব দেন। এর পরের গল্প তো এখন সবারই জানা।

উল্লেখ্য, ২০১৮ সালে মুক্তি পাওয়া কন্নড় সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার ১’-এর সিকুয়েল ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন যশ। এছাড়াও আছেন সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, শ্রীনিধি শেঠি, প্রকাশ রাজ, অচ্যুত কুমার প্রমুখ। সিনেমাটির বাজেট প্রায় ১০০ কোটি রুপি।

কেআই/আরআইজে