ওয়েব প্ল্যাটফর্মকে ভিত্তি করে এখন প্রচুর কনটেন্ট নির্মিত হচ্ছে। ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম, ফিকশন, শর্টফিল্ম ইত্যাদি আরও কত কী। এই ঘরানায় কাজ করতে তারকারাও আগ্রহী হচ্ছেন। ইতোপূর্বে দেশের অনেক তারকাই ওয়েব জগতে পা গলিয়েছেন।

এবার নাম লেখালেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। ওয়েব নির্ভর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ’র একটি টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। নাম ‘সুরভী’। এটি নির্মিত হচ্ছে জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে।

২০২০ সালে বঙ্গ একটি ভিন্ন আয়োজন নিয়ে এসেছিল। বই থেকে গল্প নিয়ে কনটেন্ট নির্মাণ। এর নাম ‘বঙ্গ বব (বেজড অন বুক)’। এবার আসছে এই প্রজেক্টের দ্বিতীয় সিজন। এবার জনপ্রিয় সাতটি বই অবলম্বনে নির্মিত হচ্ছে সাতটি টেলিফিল্ম। যার একটি হলো ‘সুরভী’।

শুটিংয়ের ফাঁকে চয়নিকার সঙ্গে সুবর্ণা মুস্তাফা ও ববি

টেলিফিল্মটি নির্মাণ করছেন চয়নিকা চৌধুরী। এর নাম ভূমিকায় থাকছেন ববি। তবে মজার ব্যাপার হলো এই কনটেন্টের সব অভিনয়শিল্পী ও কলাকুশলী নারী! এতে ববি ছাড়াও অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, শম্পা রেজা, ডলি জহুর প্রমুখ।

এর গল্প নিয়ে নির্মাতা চয়নিকা জানান, সুরভি ও রুম্পা নামে দুই তরুণীর অবিশ্বাস্য সাদৃশ্য ও তাদের জীবনের টানাপড়েনের অতিপ্রাকৃত গল্প এটি। দুর্ঘটনায় পৃথিবী ছেড়ে চলে যায় সুরভি। তবু রুম্পা কেন সুরভিকে দেখতে পায়? তাকে অনুভব করে। রুম্পার কাছে কী চায় সুরভি? আর সবাই রুম্পাকে দেখে কেন সুরভি বলে ভুল করে? এমন নানান প্রশ্নের রহস্য থাকছে এতে।

এবারের ‘বঙ্গ বব-২' সিজনের জন্য আরও নির্মিত হয়েছে নূর ইমরান মিঠুর ‘অলৌকিক বিকেলের গল্প’, ভিকি জাহেদের ‘প্রায়শ্চিত্র’, শিহাব শাহিনের ‘হাফচান্স’ ও ইমরাউল রাফাত তৈরি করছেন ‘ফ্রিল্যান্সার নাদিয়া’।

কেআই/আরআইজে