২০১২ সালে অনুষ্ঠিত ‘পাওয়ার ভয়েস’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন সজল। এরপর নতুন গান প্রকাশের পাশাপাশি স্টেজ, টিভি লাইভেও দারুণ ব্যস্ত হয়ে পড়েন তিনি। মাঝে সজল খানিকটা আড়ালে থাকলেও আবারও এসেছেন আলোতে। চলতি বছর সব মাধ্যমেই সরব দেখা যাচ্ছে এই শক্তিশালী কণ্ঠের গায়ককে।

আগামী ঈদে শ্রোতাদের নতুন গান উপহার দেবেন সজল। যার শিরোনাম ‘আমি কেউ না’। এটি প্রকাশ হচ্ছে তার ব্যান্ড ‘লায়ন্স’ থেকে।

ঢাকা পোস্টকে সজল জানান, আজ থেকে ১২ বছর আগে বন্ধু অনিককে নিয়ে গানটির কথা লিখেছিলেন তিনি। সুর করেছিলেন নিজেই। তবে নানান কারণে সে গানটি এতদিন প্রকাশ করা হয়নি। এবার শ্রোতাদের সামনে নিয়ে আসতে পারছেন ভেবে তিনি বেশ উচ্ছ্বসিত।

সজল বলেন, “ব্যান্ড নিয়ে আমি প্রচুর স্টেজ শো করেছি। তবে কখনো নতুন গান প্রকাশ করা হয়নি। এটি হতে যাচ্ছে আমার ব্যান্ড ‘লায়ন্স’-এর প্রথম গান। নিজেদের আমেজেই আমরা গানটা করার চেষ্টা করেছি। এখন থেকে নিয়মিত ব্যান্ডের গান প্রকাশ করব। আসছে কোরবানির ঈদেও নতুন কিছু নিয়ে আসার ইচ্ছা আছে।’

ব্যক্তি জীবনেও এখন বেশ সুখে আছেন সজল। জানান, ২ বছর দুই মাস আগে জন্ম নেয় তার প্রথম কন্যা কায়নাত হাসান মান্হা। সে সময় থেকে গানে আরও বেশি মনোনিবেশ করেছেন তিনি।

প্রসঙ্গত, প্রাতিষ্ঠানিকভাবে গান শেখা হয়নি সজলের। তিনি গাইতে গাইতে গায়েন। তার নানা দীন ইসলাম শাহ্ চিশ্তী ছিলেন বাউলসাধক। তিনি গানও লিখতেন। নানার কাছে আমার গানে হাতেখড়ি সজলের। এসএসসি পাস করার পর মা একটি গিটার কিনে দেন। এরপর গানের প্রতি তার ভালো লাগা কয়েক গুণ বেড়ে যায়। একসময় ‘ভেগাবন্ড’ নামের একটি ব্যান্ড গড়ে তোলেন। তবে বর্তমানে কাজ করছেন ব্যান্ড ‘লায়ন্স’ নিয়ে।

আরআইজে