রাজধানীর মিরপুর ১ নাম্বার। সনি স্কয়ারের সামনে মানুষের দীর্ঘ লাইন। সরেজমিনে দেখা গেল, শপিংয়ের জন্য নয়, স্টার সিনেপ্লেক্সের অভিমুখে মানুষের সারি। রোজার দিনে সকাল সকাল এমন ভিড় কেন?

এরপর জানা গেল, স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শপিং মল শাখায়ও একই চিত্র। বরং সেখানে আরও বেশি মানুষ ভিড় জমিয়েছেন। কিন্তু কেন? উত্তর হলো- একটি সিনেমার অগ্রিম টিকিট কেনার জন্য।

সিনেমার নাম ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’। আগামী ৬ মে এটি বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে। এদিন বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে সিনেমাটি। সেটা দেখার জন্যই অগ্রিম টিকিট কাটতে ছুটে এসেছেন শত শত তরুণ।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) থেকে শুরু হয়েছে সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রি। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার আশায় সকাল হতে না হতেই তরুণরা ভিড় জমিয়েছেন সিনেপ্লেক্সের সামনে। আর টিকিট কেনার পর উচ্ছ্বাস নিয়ে স্থান ত্যাগ করেছেন।

সিনেমাটির পোস্টার

এবারই প্রথম নয়, হলিউডের আলোচিত সিনেমাগুলো নিয়ে দেশে এর আগেও তরুণদের পাগলামি দেখা গেছে। ‘এভেঞ্জার্স: এন্ড গেম’ কিংবা ‘এভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ সিনেমাগুলোর টিকিটের জন্য বসুন্ধরা শপিং মল ছাড়িয়ে রাস্তায় পর্যন্ত মানুষের লাইন চলে এসেছিল। আবার মলের গেট খোলার সঙ্গে সঙ্গে হাজারো দর্শকের দৌড়ে প্রবেশ করার ঘটনাও হয়ত অনেকের মনে আছে।

উল্লেখ্য, মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের জনপ্রিয় চরিত্র ‘ডক্টর স্ট্রেঞ্জ’। এই চরিত্রকে ঘিরে নতুন সিনেমাটি নিয়ে দর্শকরা বিপুল উচ্ছ্বসিত। আলোচিত সিনেমাটি নির্মাণ করেছেন স্যাম রাইমি। বরাবরের মতো এতে ডক্টর স্ট্রেঞ্জের ভূমিকায় অভিনয় করেছেন বেনেডিক্ট কাম্বারব্যাচ।

কেআই/আরআইজে